Tuesday 29 May 2018

Musical Story তে আজ তু চিজ বড়ি হ্যায় মাস্ত মাস্ত

hi বন্ধুরা, আমি অনন্ত এসে গেছি আমাদের পেজ এর বিশেষ নিবেদন Musical Story নিয়ে। আজ আপনা দের একটা খুব জনপ্রিয় হিন্দি গান নিয়ে কয়েকটা গল্প বলবো। তো শুরু করা যাক,

গান টা হল ১৯৯৪ সালের হিট ফ্লিম মোহরা এর খুবই জনপ্রিয় গান " তু চিজ বড়ি হ্যায় মস্ত মস্ত"

ফ্লিমের ডাইরেক্টর রাজিভ রাই, প্রডিউসার গুলশন রাই,  আর মিউজিক দিয়েছেন ভিজু সাহা,
story no.1
তো যে গানটার কথা বলছিলাম, আপনারা সবাই নিশ্চই অনেক বার শুনেছেন গানটা আর এটাও জানেন যে গান টা গেয়েছেন উদিত নারায়ন ও কবিতা জি। কিন্তু এটা অনেকেই জানেন না যে এই গান টা কিন্তু প্রথমে কুমার শানু কে দিয়ে গাওয়ানোর কথা ছিলো। মোহরা ফ্লিমের প্রডিউসারের খুব পছন্দের শিল্পী ছিলেন শানু দা, তার খুব ইচ্ছা গানটা শানু গাইবে, শানুর সাথে কথা ও হয়ে ছিলো কিন্তু বাধ সাদলো গানের মিউজিক ডাইরেক্টর ভিজু সাহা, শানু দা কে ভিজু সাহা ও খুব পছন্দ করতেন যদিও তার পর ও উনি সবাই কে বোঝালেন যে এই গানের মিউজিকে একটা ক্লাসিকাল গানের রেস আছে তাই এই গান টা এমন শিল্পী কে দিয়ে গাওয়ানো উচিৎ যিনি ক্লাসিকাল গানের তালিম নিয়েছেন,
আর ঠিক এই ব্যাপার টার জন্যই গান টা শানুদার থেকে উদিত জি গাওয়াটাই বেশি ভালো হবে বুঝে গুলশন জি রাজি হয়ে গেলেন উদিত জি কে দিয়ে গাওয়াতে।

story no. 2
বলিউডে বেশ কিছু অভিনেতা ও অভিনেত্রী আছেন যারা তাদের অভিনিত কোনো বিশেষ একটা গানের মাধ্যমে খুব জনপ্রিয় হয়ে উঠেছেন এবং সেই গান তাকে একটা নতুন নাম দিয়েছে, যেমন মাধুরী জি কে বলা হয়ে থাকে "ধক ধক গার্ল"
এই গানটার কারনে সবাই রাবিনা ট্যান্ডান কে নাম দিলেন "The mast mast girl"

story no.3
জানেন এই গানটার শুটিং এর সময় রাবিনা কিছুখনের জন্য অঞ্জ্যান হয়ে গিয়েছিলেন? হ্যা এটা ঠিক। আসলে এই গানের শুটিং এর আগের দিন রাবিনা তার অন্য একটা ফ্লিমে শুটিং এ ছিলেন যেটার জন্য রাত জাগতে হয়েছিলো আর ডেট না থাকায় সেখান থেকে সরাসরি এই শুটিং এ..
কিন্তু ওনার অভিনয়ের প্রতি dedication দেখুন, আধ ঘন্টার মধ্যে আবার শুটিং শুরু করে দিলেন।
story no. 4
অনেকেই জানেন না এই গানটার শুটিং এ মোট ৮টা ক্যামেরা ব্যাবহার করা হয়ে ছিলো যেটা সেই সময়ের হিসাবে একটা বিরল ঘটনা।

আজ এই পর্যন্ত, ভালো থাকবেন, ভালো লাগলে লাইক কমেন্ট ও শেয়ার করুন

#anANta

No comments:

Post a Comment